টোয়েন্টিকে বিদায় বলবেন মাহমুদউল্লাহ

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে হেরেছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচটি হবে বুধবার (৯ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। 

আগেই জানা গিয়েছিল, ভারতের বিপক্ষে এই সিরিজে টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে বিদায় নেবেন মাহমুদুল্লাহ রিয়াদ। জানা গেছে, দ্বিতীয় ম্যাচের আগে মঙ্গলবার (৮ অক্টোবর) সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেবেন মাহমুদউল্লাহ।
মাহমুদউল্লাহ
মাহমুদউল্লাহ

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে বাংলাদেশের জার্সিতে এই ফরম্যাটে মাহমুদউল্লাহর শেষ খেলা। অভিজ্ঞ এই ক্রিকেটার তার সিদ্ধান্তের কথা বিসিবিকে জানিয়েছেন বলে জানা গেছে।

2007 সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক। তারপর থেকে, মাহমুদউল্লাহ বাংলাদেশের হয়ে সর্বোচ্চ 139 টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি 117.74 স্ট্রাইক রেট এবং 23.48 গড়ে 2395 রান করেন।

পরবর্তীতে তিনি 2018 থেকে 2022 সালের মধ্যে 43 টি টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের নেতৃত্ব দেন। তার নেতৃত্বে, বাংলাদেশ এমিরেটস বিশ্বকাপ 2021-এ প্রতিদ্বন্দ্বিতা করেছিল। 

অধিনায়ক হিসেবে, মাহমুদউল্লাহ 16 টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে এবং 26টি হেরেছে। অধিনায়ক মাহমুদউল্লাহর জয়ের রেকর্ড সাকিবের সাথে তুলনীয়, তবে তিনি তার চেয়ে কম (৩৯) ম্যাচে ১৬ জয়।
Lekha-Lekhi

lekha-lekhi.com এই ওয়েবসাইটটি মূলত একটি তথ্যমূলক ব্লগ। নিত্য নতুন তথ্য পেতে আমাদের এই ব্লগটি নিয়মিত ভিজিট করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন
close